ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

মক্কাকে লক্ষ্য করে বিদ্রোহীদের মিসাইল হামলা!

mokঅনলাইন ডেস্ক :::

সৌদি আরবের মক্কাকে লক্ষ্য করে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা একটি ব্যালিস্টিক মিসাইল ছুঁড়েছে বলে জানিয়েছে সৌদি সেনাবাহিনী। সৌদি সেনাবাহিনী বলছে, মিসাইলটি পবিত্র শহর মক্কাকে লক্ষ্য করে ছোঁড়া হয়েছিল। পরে তা মক্কা নগরীর ৭০ কিলোমিটার দক্ষিণে ধ্বংস করা হয়। তবে হুতিরা জানিয়েছে, মিসাইলটি মক্কার কাছে তায়েফ শহরে অবস্থিত সৌদি বিমানঘাঁটি লক্ষ্য করে ছোঁড়া হয়েছিল।

মুসলমানদের কাছে সবচেয়ে পবিত্র এই শহরে এখন হজ উপলক্ষে হাজার হাজার মানুষ জড়ো হতে শুরু করেছেন। আর সেটা লক্ষ্য করেই কি এই মিসাইল ছোঁড়া হয়েছিল কিনা তা নিয়েই প্রশ্ন উঠছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সৌদি নেতৃত্বাধীন বাহিনীর পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, হজ বানচাল করার লক্ষ্যে শিয়া হুতিদের একটি চেষ্টার অংশ হিসেবে মিসাইলটি ছোঁড়া হয়েছে। আগামী মাসের শেষ দিকে হজের আনুষ্ঠানিকতা শুরু হবে।

এর আগেও সৌদি আরবের ভেতরে মিসাইল ছুড়েছিল হুতি বিদ্রোহীরা এবং বলা হয়েছিল এর কোন কোনটি মক্কার দিকে তাক করেই ছোঁড়া হয়েছিল। গত অক্টোবর মাসে হুতিরা একটি ক্ষেপণাস্ত্র ছোঁড়ে, যা মক্কার কাছে ভূপাতিত করা হয়। সৌদি আরবের উপসাগরীয় মিত্ররা এই হামলার নিন্দা জানিয়েছিল। কিন্তু নতুন এই হামলাটি হজের আগে একটি হুমকি হিসেবে মনে করা হচ্ছে। কারণ বিশ লাখের মতো মানুষ এ সময় মক্কা নগরীতে জমায়েত হওয়ার কথা রয়েছে।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর সেভেন নিউজ

 

পাঠকের মতামত: